সিলেটের ২৪টি কওমী মাদরাসায় জামায়াতের অর্থ বিতরণ

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২২

সিলেটের ২৪টি কওমী মাদরাসায় জামায়াতের অর্থ বিতরণ

সিলেটের ২৪টি কওমী মাদরাসায় জামায়াতের অর্থ বিতরণ।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বলেছেন, ইসলাম হচ্ছে শান্তি ও মানবতার ধর্ম। ইসলামের সুমহান খেদমতে দ্বীনি প্রতিষ্ঠানগুলো অতন্দ্র প্রহরীর ভুমিকা পালন করছে। সাম্প্রতিক বন্যায় সিলেট ও সুনামগঞ্জের প্রায় সকল ক্বওমী মাদরাসা  ক্ষতিগ্রস্ত হয়েছে। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য ক্ষতিগ্রস্ত মাদরাসাসমুহের পাশে জামায়াত সাধ্যমত সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছে।

 

 

নিজ নিজ অবস্থান থেকে সকলের উচিত সামর্থ অনুযায়ী এগিয়ে আসা। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের দ্বীনি মাদরাসাগুলোর অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। আমরা দ্বীনের সার্থে দ্বীনি প্রতিষ্ঠানের পাশে থাকতে চাই। এজন্য সকলের সহযোগিতা ও ভালোবাসা চাই।

 

তিনি শনিবার ২০ আগস্ট সিলেট জেলা উত্তর জামায়াতের উদ্যোগে সাম্প্রতিক প্রলয়ঙ্করী বন্যায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত ২৪ টি ক্বওমী মাদরাসা পরিদর্শন ও প্রতিষ্ঠান প্রধানদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

 

সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসেন খাঁনের সভাপতিত্বে ও সেক্রেটারী সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট জেলা উত্তরের নায়েবে আমীর উপাধ্যক্ষ মাওলানা ফয়জুল্লাহ বাহার, সিলেট মহানগর সেক্রেটারি শাহজাহান আলী, জেলা উত্তরের এসিস্ট্যান্ট সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন, কর্মপরিষদ সদস্য মাওলানা মাসুক আহমদ প্রমূখ।

 

আমীর জামায়াত মাদরাসা সমূহের শিক্ষকমন্ডলী ও ছাত্রদের সাথে মতবিনিময়কালে জাতির এ সংকটপূর্ণ মুহুর্তে ওলামায়ে কেরামকে অতীতের মতো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য আন্তরিক আহবান জানান। আমীরে জামায়াত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের যে ক্ষয়-ক্ষতি হয়েছে তা পুষিয়ে দেওয়ার জন্য মহান রাব্বুল ইজ্জতের দরবারে খাছ সাহায্যের জন্য দো’য়া করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ