সেই প্রিয়তির জামিন বাতিল

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

সেই প্রিয়তির জামিন বাতিল

প্রভাতবেলা ডেস্ক:

নারায়ণগঞ্জ সদরে জঙ্গি আস্তানায় নিহত নুরুল ইসলাম মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তির জামিন বাতিল করে দিয়েছে আপিল বিভাগ।

রোববার (২৪ জানুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

তিনি বলেন, আজিমপুরে জঙ্গি আস্থানায় থেকে নারীসহ কয়েকজন জঙ্গি ধরা পড়ে। সেখানে আফরিন ওরফে প্রিয়তি নামে একটি মেয়ে ছিল। মেয়েটি তখন পুলিশের ওপর আক্রমণ করেছিল। এরপর পুলিশ তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়। পরে ওই নারী জবানবন্দি দেন। সেখানে তিনি স্বীকার করেন; তার স্বামীসহ তারা জঙ্গিবাদে জড়িত।

এর আগে হলি আর্টিজানে যারা অংশ নিয়েছিল তাদের সঙ্গেও তাদের যোগাযোগ ছিল। তার স্বামী নুরুল ইসলাম মারজান নারায়ণগঞ্জে জঙ্গি আস্থানায় নিহত হন। জঙ্গি কার্যক্রম চলাকালে ওই নারী গর্ভবতী ছিলেন। এরপর তার একটি সন্তান হয়। ওই গ্রাউণ্ডে হাইকোর্ট তাকে জামিন দিয়েছিলেন। এরপর ওই জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল দায়ের করে। আপিল বিভাগ আজ ওই আবেদনের শুনানি নিয়ে জামিন বাতিল করে আদেশ দেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর রাতে ঢাকার আজিমপুরে বিডিআর ২ নম্বর গেটের পাশে এক বাড়িতে সন্দেহভাজন জঙ্গিদের আস্তানায় অভিযান চালায় পুলিশ। পরে সেই অভিযানে বাড়ি থেকে তানভীর কাদেরীর মরদেহ উদ্ধার করা হয়। ওই সময় আহত অবস্থায় আটক করা হয় জেএমবি নেতা তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা, গুলশান হামলায় জড়িত নুরুল ইসলাম মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি এবং আরেক জেএমবি নেতা বাসারুজ্জামান ওরফে চকলেটের স্ত্রী শারমিন ওরফে শায়লা আফরিনকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 14
    Shares

সর্বশেষ সংবাদ