স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা সম্পন্ন

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০

স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা সম্পন্ন

 

কবির আল মাহমুদ, স্পেন:

 

স্পেনের মাদ্রিদ শহরে সম্পন্ন হয়েছে আন্তর্জাতিক পর্যটন মেলা ফিতুর-২০২০। গত ২২ থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত পাঁচ দিনব্যাপী অনুষ্ঠিত মেলায় বিশ্বের ১৬৫টি রাষ্ট্রের মোট ১১ হাজার ৪০টি পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

 

 

‘ফেরিয়া দে মাদ্রিদ’ নামক আন্তর্জাতিক ভেন্যুতে অনুষ্ঠিত মেলার ৪০তম আসরে রেকর্ড সংখ্যক ২ লক্ষ ৫৫ হাজার দর্শনার্থী উপস্থিত হয়েছিলেন।

 

 

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত পর্যটকদের কাছে নিজ দেশের শিল্প, সংস্কৃতির পাশাপাশি পর্যটন স্থানগুলোকে পরিচয় করিয়ে দিতে স্থানীয় ট্যুর অপারেটররা নানা কৌশলী ব্যবস্থার আয়োজন করেন। প্যাভিলিয়নের সামনে নিজস্ব সংস্কৃতির পোশাক পরিধান করে অনেককে নৃত্য কিংবা গান পরিবেশন করতেও দেখা গেছে।

 

 

মেলায় কাতার এয়ারলাইন্স, ইবেরিয়া এয়ারলাইন্স ভ্রমণে তাদের নিত্য নতুন সেবা দর্শনার্থীদের সামনে তুলে ধরে। স্পেনের রেল যান রেনফে দর্শনার্থীদের জন্য নানা অফার এর ব্যবস্থা করে। পাশাপাশি বিভিন্ন দেশের প্যাভিলিয়নে দর্শনার্থীদের জন্য নানা উপহার সামগ্রীও রাখা হয়।

 

 

উল্লেখ্য, ১৯৮০ সাল থেকে প্রতিবছর মাদ্রিদে ‘ফিতুর’ নামে এ আন্তর্জাতিক পর্যটন মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। বিশ্বের শতাধিক দেশের পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, ট্যুর অপারেটর, পর্যটন বিষয়ক গবেষক, সাংবাদিক ও লেখকরা আয়োজনটিতে অংশগ্রহণ করেন।

 

 

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ