হবিগঞ্জে চিকিৎসক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

হবিগঞ্জে চিকিৎসক হত্যায় ৫ জনের যাবজ্জীবন
হবিগঞ্জের মাধবপুরে পল্লি চিকিৎসক হত্যা মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করা হয়।

 

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক ইয়াছিন আরাফাত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

 

 

দণ্ডপ্রাপ্তরা হলেন, একই গ্রামের জিয়া উদ্দিনের ছেলে সালাউদ্দিন, তার ভাই জসিম উদ্দিন, একই উপজেলার বহরা গ্রামের ছনা মিয়ার ছেলে রফিজ উদ্দিন, মতিউর রহমানের ছেলে আজিজুর রহমান ও বাদশা মিয়ার ছেলে আক্তার মিয়া।

 

অন্যদিকে নিহতের নাম আফজালুর রহমান ওই উপজেলার কালিকাপুর গ্রামের বাসিন্দা। পেশায় তিনি পল্লি চিকিৎসক ছিলেন। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট চৌধুরী আশরাফুল বারী নোমান বলেন, আমরা ন্যায় বিচার পেয়েছি। রায়ে আমরা সন্তুষ্ট।

 

মামলার বিবরণে জানা যায়, আসামিদের সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ ছিল পল্লি চিকিৎসক আফজালুর রহমানের। এর জের ধরে আসামিরা ২০০৬ সালের ২১ মার্চ রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় একটি বাজার থেকে ফেরার পথে ধরাছড়া ব্রিজ এলাকায় আফজালুরকে বেধড়ক মারধর করে। এতে ঘটনাস্থলে মারা যান তিনি। পরদিন নিহতের স্ত্রী ছকিনা বেগম বাদী হয়ে পাঁচ আসামির বিরুদ্ধে থানায় হত্যা মামলা করেন। মামলায় ১৯ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ