জুড়ী স্টুডেন্টস এসোসিয়েশন, সিলেট’র আহ্বায়ক কমিটি গঠন

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

জুড়ী স্টুডেন্টস এসোসিয়েশন, সিলেট’র আহ্বায়ক কমিটি গঠন

প্রভাতবেলা ডেস্ক:

সিলেট নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত মৌলভীবাজারের জুড়ী উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ‘জুড়ী স্টুডেন্টস এসোসিয়েশন, সিলেট’ (জেসাস) এর নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

এমসি কলেজের শিক্ষার্থী রাজিব হোসাইন খানকে আহ্বায়ক করে এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এমরান উদ্দিনকে সদস্য সচিব করে মোট ১১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার রাতে নগরীর জিন্দাবাজারের এক অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত সাধারণ সভায় এ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনের সভাপতি হোসাইন ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপিস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সহকারী কলেজ পরিদর্শক আবুল কালাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউরোপ্লাসের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাদির।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন মারুফ, হুমায়ুন কবির রনি। ৭ জন সদস্য হলেন শরীফ খান, জিল্লুর রহমান, তপন কান্তি দাস, আবু সাঈদ শরীফ, নীলকান্ত দাস, সায়মন আহমদ, এবং আসাদুজ্জামান নয়ন।

প্রধান অতিথি আবুল কালাম বলেন, “ জুড়ী উপজেলার শিক্ষার্থীদের মধ্যে সম্প্রীতির বন্ধন হিসেবে কাজ করছে জেসাস। যেকোন শিক্ষার্থীর সমস্যায় এই সংগঠনের কর্মীরা সাহায্যের হাত নিয়ে পাশে দাঁড়ায়। আমি জেসাসের সাফল্য কামনা করছি।

বিশেষ অতিথি আব্দুল কাদির বলেন, “ জেসাস বিভিন্ন সামাজিক কার্যক্রমে জড়িত। রক্তদান, শীতবস্ত্র বিতরণসহ সিলেট নগরীর অসহায় মানুষের নিয়ে কাজ করে জেসাস। পড়াশোনার পাশাপাশি স্বেচ্ছাসেবামূলক এমন কাজ একজনব শিক্ষার্থীকে প্রকৃত অর্থে মানবিক করে তুলে।”

সংগঠনের সদ্য সাবেক সভাপতি হোসাইন ইমরান বলেন, “ ইতোমধ্যে জেসাসের কার্যকরী কমিটির মেয়াদ শেষ হয়েছে। জেসাসের কার্যক্রম অব্যাহত রাখতে করোনাকালীন পরস্থিতি বিবেচনায় আমরা আহ্বায়ক কমিটি ঘোষণা করেছি।

উল্লেখ্য ২০১৫ সালের ২৭ ডিসেম্বর সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত জুড়ী উপজেলার সকল শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয় জুড়ী স্টুডেন্টস এসোসিয়েশন, সিলেট (জেসাস)। প্রতিষ্ঠার পর থেকেই জুড়ী উপজেলার সকল শিক্ষার্থীদের মাঝে সহযোগিতা , সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ তৈরি ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান করে যাচ্ছে সংগঠনটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 5
    Shares

সর্বশেষ সংবাদ