সেঞ্চুরিয়নে নতুন ইতিহাস বাংলাদেশের, দাপুটে সিরিজ জয়

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২২

সেঞ্চুরিয়নে নতুন ইতিহাস বাংলাদেশের, দাপুটে সিরিজ জয়

সেঞ্চুরিয়নে নতুন ইতিহাস বাংলাদেশের, দাপুটে সিরিজ জয়।

অবিশ্বাস্য বোলিং ও ফিল্ডিং, এরপর চোখধাঁধানো ব্যাটিং। দুই ওপেনারের রেকর্ড জুটি। তামিম ইকবালের সৌরভ ছড়ানো সব শট, লিটন দাসের ব্যাটে নান্দনিকতার পাশাপাশি সতর্কতা। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে আজ (২৩ মার্চ) নতুন ইতিহাস রচনা । টাইগারদের পারফরম্যান্স  মনোমুগ্ধকর। মাঠে ময়দানে ডেস্ক♦

 

তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। রচিত হয়েছে নতুন ইতিহাস। প্রোটিয়াদের বিপক্ষে তাদেরই মাটিতে প্রথমবারের মতো সিরিজ জয়। তার আগে গত ১৮ মার্চ প্রথম ওয়ানডে জয় ছিল, দেশটিতে লাল-সবুজ বাহিনীর প্রথম জয়।

ওপেনিংয়ে তামিম ইকবাল ও লিটন দাসের জুটি থেকে এসেছে ১২৯ রান। যা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ ওপেনিং জুটি। তামিম ইকবাল খেলেছেন ৮২ বলে ৮৭ রানের দুর্দান্ত ইনিংস। টার্গেটের স্বল্পতার কারণে সেঞ্চুরি পূর্ণ করতে পারেননি। তবু, অপরাজিত থেকে যা করেছেন সেটা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে লেখা থাকবে স্বর্ণাক্ষরে।

 

আউট হওয়ার আগে লিটন দাস করেছেন ৫৭ বলে ৪৮ রান। ওয়ানডাউনে নেমে সাকিব আল হাসান ২০ বলে ১৮ রানে অপরাজিত থাকেন। তাদের তিন জনের নৈপূণ্যে মাত্র ২৬.৩ ওভারে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় টিম বাংলাদেশ।

 

এর আগে অবিশ্বাস্য বোলিংয়ে অনবদ্য রেকর্ড করেন তাসকিন আহমেদ। ৯ ওভারে ৩৫ রান খরচায় ৫ উইকেট শিকার করেছেন তিনি। ইকোনোমি ৩.৮৮! তার কল্যাণেই মাত্র ১৫৪ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ