বিশ্বনাথে ‘ফাস্টলিড সিকিউরিটিজ’র বিরুদ্ধে ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

প্রকাশিত: ১:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ১৫, ২০১৭

সংবাদদাতা, বিশ্বনাথ:সিলেটের বিশ্বনাথে ফাস্টলিড সিকিউরিটিজ কর্তৃক গ্রাহকের প্রায় ২০কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। ১৪ মার্চ মঙ্গলবার বিশ্বনাথ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ’র ‘ফাস্টলিড সিকিউরিটিজ লিমিটেড ‘মা-মনি ম্যানশনস্থ বিশ্বনাথ শাখা’র বিরুদ্ধে এমন অভিযোগ করেন ক্ষতিগ্রস্থরা। ২শত ৮৫জন গ্রাহকের পক্ষে এ সংবাদ সম্মেলন করা হয়। ক্ষতিগ্রস্থরা নিজেদের মূলধন ফিরে পেতে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, দুদক’সহ সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তালেব আহমদ গোলাপ।
বক্তব্যে তিনি বলেন, ‘ফাস্টলিড সিকিউরিটিজ লিমিটেড’ বিশ্বনাথ শাখা অফিসের মাধ্যমে ২০০৭ সাল থেকে তারা শেয়ার ক্রয়-বিক্রয় করে আসছেন। ২০১০ সালে শেয়ার মার্কেটের বিরাট দর-পতন হলে বোকার হাউসে গেলেও বেশির ভাগ বিনিয়োগকারী শেয়ার বিক্রয় না করে উর্ধ্বগতির অপেক্ষায় থাকেন। সম্প্রতি ‘প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী’র সদিচ্ছায় শেয়ার মার্কেট কিছুটা উর্ধ্বমুখী হলে তারা শেয়ার বিক্রয় করতে চান। কিন্তু বোকার হাউস কর্তৃপক্ষ একাউন্টে কোন শেয়ার নেই বলে বিনিয়োগকারীদের জানান। এছাড়া কাউকে শেয়ার বিক্রয় করার অনুমতি না দিলেও কর্তৃপক্ষ বিভিন্ন তারিখে জালিয়াতির মাধ্যমে শেয়ার বিক্রয় করেন। এমনকি অনেক বিনিয়োগকারীর ‘ক্যাশ লভ্যাংশ’ স্টক লভ্যাংশে জমা করাও হয়নি।
বিষয়টি জানতে পেরে গত ২৬ জানুয়ারী ‘ফাস্টলিড সিকিউরিটিজ’র সিলেট হেড-অফিসে গিয়ে ব্যবস্থাপনা পরিচালক’র নিকট লিখিত অভিযোগ করেন। ১৪ ফেব্রুয়ারী ‘সি.এস.ই’র সিলেট শাখার ব্যবস্থাপনা পরিচালক বরাবরে পৃথক আরেকটি স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু তারপরও ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীদের কোন সদোত্তর দেওয়া হয়নি। সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারী আবদুল কদ্দুছ, আবুল কালাম, আবদুল মজিদ, আবদুছ সামাদ শিকদার, আবদুল মালিক, ধন মিয়া, শেখ আইয়ুব মিয়া, ফরিদ মিয়া, আবুল কালাম উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ