যে ৫ কোম্পানির পানি পানের অনুপোযোগি

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০১৯

যে ৫ কোম্পানির পানি পানের অনুপোযোগি

আদালত প্রতিবেদক, ঢাকা: – ফ্রুটস অ্যান্ড ফ্লেভার লিমিটেডের ‘ইয়ামি ইয়ামি’, সিনহা বাংলাদেশ ট্রেডস লিমিটেডের ‘একুয়া মিনারেল’, ক্রিস্টাল ফুড অ্যান্ড বেভারেজের ‘সিএফবি’, ওরোটেক ট্রেড অ্যান্ড টেকনোলজির ‘ওসমা’ এবং শ্রী কুণ্ডেশ্বরী ঔষধালয় লিমিটেডের ‘সিনমিন’ পানি পানের উপযোগি নয়।

বাজারে থাকা অনুমোদিত  এই পাঁচ কোম্পানির বোতল ও জারের পানি মানহীন ও পান উপযোগী নয় বলে আদালতকে জানিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

সোমবার (২১ জানুয়ারি) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে প্রতিবেদনের মাধ্যমে এ তথ্য জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী। হাইকোর্টের নির্দেশে ১৫টি কোম্পানির খাবার পানি পরীক্ষা করে এ প্রতিবেদন দেওয়া হয়।

পরে এই পাঁচ কোম্পানির বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে জানাতে বলেছেন হাইকোর্ট। আদালতের নির্দেশ অনুযায়ী সোমবার (২১ জানুয়ারি) প্রতিবেদন দেয় ওই কমিটি। প্রতিবেদনে এই পাচঁটি কোম্পানির পানি মানহীন বলে উল্লেখ করা হয়।

আরও পড়ুন  এবার খিলগাঁও চেকপোস্ট ॥ র‌্যাবের গুলিতে হামলাকারী নিহত

ওই পাঁচটি কোম্পানি হলো- ফ্রুটস অ্যান্ড ফ্লেভার লিমিটেডের ‘ইয়ামি ইয়ামি’, সিনহা বাংলাদেশ ট্রেডস লিমিটেডের ‘একুয়া মিনারেল’, ক্রিস্টাল ফুড অ্যান্ড বেভারেজের ‘সিএফবি’, ওরোটেক ট্রেড অ্যান্ড টেকনোলজির ‘ওসমা’ এবং শ্রী কুণ্ডেশ্বরী ঔষধালয় লিমিটেডের ‘সিনমিন’।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ