ইয়াং পেগাসাসকে হারিয়ে অবনমন এড়ালো অ্যাপোলো ইলেভেন!

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৪

ইয়াং পেগাসাসকে হারিয়ে অবনমন এড়ালো অ্যাপোলো ইলেভেন!

 

তানজীল শাহরিয়ার

 

মাহা ১ম বিভাগ ক্রিকেট লীগ ২০২৩-২৪’র ৪০তম ম্যাচে ইয়াং পেগাসাস ক্লাবকে ৮৬ রানে হারিয়ে লিগ অবনমন এড়িয়েছে অ্যাপোলো ইলেভেন ক্লাব।

 

টসে জয়লাভ করে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অ্যাপোলো ইলেভেন। দুই অপেনার প্রকাশ এবং শাহরিয়ার সাবধানী ব্যাটিং করে সন্তোষজনক সূচনা এনে দেন অ্যাপোলোকে। ১০.৩ অভারে উদ্বোধনী জুটিতে ৩০ রান তুলে বিচ্ছিন্ন হন তারা। ২য় উইকেটে ৬১ রান তুলে অ্যাপোলো ইলেভেনকে শক্তিশালী অবস্থানে নিয়ে যান শাহরিয়ার এবং রায়হান।

 

রায়হানের পর শাহরিয়ার বিদায় নিলেও রেদওয়ান ইনিংসকে এগিয়ে নিয়ে যান। ৭-এ নামা ফয়সলের ১৮ বলে ২৯ রানের ক্যামিও ইনিংস অ্যাপোলো ইলেভেনের রান সংখ্যা দুইশো ছাড়িয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

 

৪৮.৩ অভারে সব উইকেট খুইয়ে ২০৫ রান তুলে ইনিংস শেষ করে অ্যাপোলো ইলেভেন।

 

রায়হান ৪৫, রেদওয়ান ৪০, ফয়সল ২৯, প্রকাশ ২৫, শাহরিয়ার ২৫, শাহান ১১ রান করেন।

 

ইয়াং পেগাসাসের দীপন ২৪ রান দিয়ে ৫টি, মুরাদ ৪১ রান দিয়ে ৩টি, রাহিম এবং সাইমন ১টি করে উইকেট লাভ করেন।

আরও পড়ুন  জোহানেসবার্গে প্রবাসীদের সর্ববৃহৎ ক্রিকেট আসর সম্পন্ন

 

২০৬ রান তাড়া করতে নেমে দেখেশুনে ব্যাট করে যাচ্ছিলেন পেগাসাসের দুই অপেনার রাহিম এবং হাসান। ৭.৩ অভারে ২৪ রান তোলেন তারা। ২য় উইকেটেও ২৫ রান আসে হাসান এবং রাহির জুটি থেকে। ৬ রানের মধ্যে ২ উইকেট খুইয়ে ৫৫/৩-এ পরিণত হয় ইয়াং পেগাসাসের স্কোর।

 

৪র্থ উইকেটে ৪০ রানের জুটি গড়েন উমেদ এবং ইমরান। তখন পর্যন্ত ইয়াং পেগাসাস কক্ষপথেই ছিলো। তবে ফয়সল উমেদকে সাজঘরে ফেরত পাঠিয়ে ব্রেক থ্রু এনে দেন অ্যাপোলো ইলেভেনকে। এরপর উইকেটে জমে যাওয়া আরেক ব্যাটার ইমরানকেও বোল্ড করে প্যাভিলিয়নে পাঠান ফয়সল।

 

১.৪ বলের মধ্যে ২ উইকেট হারিয়ে পেগাসাস বেপথু হয়ে যায়। ফয়সল মুড়ি-মুড়কির মত উইকেট তুলে নিতে থাকেন। মিসবাহ কিছুটা সময় একপ্রান্ত আগলে রেখে ব্যাট করে গেলেও অন্যপ্রান্তে চলছিলো আসা-যাওয়ার মিছিল।

 

সুজন মিসবাহকে রেইনের তালুবন্দি করিয়ে সাজঘরে ফেরান, আর মুরাদকে শাহরিয়ারের গ্লাভসে স্ট্যাম্পড আউট করে দলকে জয়ের উল্লাসে ভাসিয়ে দেন রেইন।

আরও পড়ুন  রোনালদোর হ্যাটট্রিকে আল নাসরের জয়

 

৪১.১ অভারে ১১৯ রানে অলআউট হয়ে ম্যাচ শেষ করে ইয়াং পেগাসাস।

 

ইয়াং পেগাসাসের ইমরান ২২, উমেদ ১৯, হাসান ১৮, মিসবাহ ১৫, রাহি ১২, রাহিম ১০ রান করেন।

 

ফয়সল ৮ অভার বল করে ২৯ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন। রেইন ৮.১ অভার করে মাত্র ১৯ রান দিয়ে ২টি উইকেট লাভ করেন। সুজন, হামজা, শাদ ১টি করে উইকেট পেয়েছেন।

 

ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন অ্যাপোলো ইলেভেনের ফয়সল।

 

এই ম্যাচ জয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছে অ্যাপোলো ইলেভেন ক্লাব। অবনমনের শঙ্কা নেই তাদের। পক্ষান্তরে ইয়াং পেগাসাস এবং ব্রাদার্স ইউনিয়নের মধ্যকার ম্যাচটি এখন ‘রেলিগেশন ম্যাচ’ হিসাবে পরিণত হয়েছে। এই ম্যাচের জয়ী দল সিলেট লিগে টিকে থাকবে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ