নাজমুল হোসেন শান্তর অনবদ্য সেঞ্চুরি

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২৩

নাজমুল হোসেন শান্তর অনবদ্য সেঞ্চুরি

চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান দুই ম্যাচের টেস্ট সিরিজে নেই অধিনায়ক সাকিব আল হাসান। তার অবর্তমানে জাতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন তরুণ টপঅর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার শুরু হয় সিরিজের প্রথম টেস্ট। টস জিতে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ওপেনার মাহমুদুল হাসান জয়ের (৮৬) ফিফটিতে ভর করে ৩১০ রান করে বাংলাদেশ।

জবাবে ব্যাটিংয়ে নেমে কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৩১৭ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ৭ রানে পিছিয়ে থেকে বৃহস্পতিবার দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৬ রানেই দুই ওপেনারের উইকেট হারায় বাংলাদেশ।

তৃতীয় উইকেট জুটিতে মুমিনুল হক সৌরভকে সঙ্গে নিয়ে ৯০ রানের পার্টনারশিপ গড়েন নাজমুল হোসেন শান্ত। ৬৮ বলে চার বাউন্ডারিতে ৪০ রান করে রান আউট হন মুমিনুল হক সৌরভ।

এরপর সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে জুটি গড়ে তুলেন শান্ত। এই জুটিতেই ক্যারিয়ারের ২৩তম টেস্টের ৪৬তম ইনিংসে পঞ্চম সেঞ্চুরি তুলে নেন তিনি।

আরও পড়ুন  সাজান-জোন্স-কেইনদের গোল বন্যায় ভেসে গেল পানামা

১৯২ বল মোকাবেল করে ৯টি বাউন্ডারির সাহায্যে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান নাজমুল হোসেন শান্ত। আন্তর্জাতিক ক্রিকেটে এটা তার সপ্তম সেঞ্চুরি। এর আগে ৩৯টি ওয়ানডে ম্যাচ খেলে ২টি সেঞ্চুরি করেছেন শান্ত।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ