‘বিশেষ জার্সি’ পরে মাঠে নামবে বাংলাদেশ

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

‘বিশেষ জার্সি’ পরে মাঠে নামবে বাংলাদেশ

প্রভাতবেলা ডেস্ক:

করোনা সঙ্কট কাটিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে নামবে টাইগাররা। আসন্ন ওয়ানডে সিরিজে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ওয়ানডে সিরিজে বিশেষ জার্সি পরে খেলবে বাংলাদেশ।

জাতীয় পতাকার আদলে তৈরি করা হবে টাইগারদের নতুন ডিজাইনের জার্সি। জার্সিতে গাঢ় সবুজ জমিনের মাঝে থাকবে লাল সূর্য। পাশাপাশি জাতীয় স্মৃতিসৌধের ছবি ফুটিয়ে তোলা হবে।

রবিবার মিরপুরে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সংবাদমাধ্যমকে বললেন, ‘পুরো দেশবাসীর মতো আমাদের ক্রিকেট বোর্ড এবং খেলোয়াড়রা এটাতে (মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী) সম্পৃক্ত হতে যাচ্ছি। এটা আমাদের জন্য একটি বিশেষ উপলক্ষ। যেহেতু আমাদের স্বাধীনতার ৫০ বছর। সেটা উদযাপন করার জন্য আমরা জার্সির কথাটা মাথায় রেখেছি।’

‘জার্সিটা কিন্তু আমরা আমাদের জাতীয় পতাকার মতো করেছি, সবুজ এবং লাল দিয়ে করা। এখানে অন্য কোনো রং নেই। আমাদের পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে, সেটা ওখানে তুলে ধরেছি। তুলে ধরেছি আমাদের মুক্তিযুদ্ধের পর মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উল্লাস করেছে, যেভাবে স্বাধীনতার উদযাপন করেছে সেটা, তার সঙ্গে আমাদের যে স্মৃতিসৌধ আছে, সেটাও আমরা তুলে ধরেছি। আশা করছি সবারই এটা ভালো লাগবে।’

থিম চূড়ান্ত হলেও তা তৈরির অর্ডার এখনো পায়নি জাতীয় দলের জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে অনেক আয়োজনই করতে চেয়েছিল বিসিবি। গত বছরের মার্চে মিরপুরে এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টুয়েন্টি ম্যাচ হওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের কারণে সব আয়োজন স্থগিত করতে হয়।

নতুন বছরের শুরুতে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধুকে স্মরণের উপলক্ষ পেয়েছে বিসিবি। ক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের ওয়ানডে ও টেস্ট সিরিজের নামকরণও করা হয়েছে জাতির পিতার নামে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 13
    Shares

সর্বশেষ সংবাদ