সিলেট মহানগর জামায়াতের রিক্সা ও রিক্সাভ্যান বিতরণ

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২৪

সিলেট মহানগর জামায়াতের রিক্সা ও রিক্সাভ্যান বিতরণ
প্রভাতবেলা ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, বর্তমান সমাজ ও অর্থ ব্যবস্থায় দারিদ্রতা দুর করা কঠিন চ্যালেঞ্জ হিসেবে দেখা দিয়েছে। দারিদ্রতা দুর করার পূর্বশর্ত হচ্ছে দুর্নীতিমুক্ত সমাজ ও জনকল্যাণমুখী অর্থব্যবস্থা। জামায়াত যে ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণের লক্ষ্যে কাজ করছে তার মূলে রয়েছে জনকল্যাণমুখী যাকাতভিত্তিক অর্থব্যবস্থা। শুধুমাত্র মানুষকে দেখানোর জন্য যাকাত প্রদানের সংষ্কৃতি থেকে বেরিয়ে এসে কর্মসংস্থান সৃষ্টির বাস্তব সম্মত উদ্যোগ নিতে হবে।

তিনি বলেন, কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য বিমোচন যাকাত ভিত্তিক অর্থব্যবস্থার মুল লক্ষ্য। সঠিকভাবে যাকাত আদায় না হওয়ায় দরিদ্র মানুষ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। জামায়াতে ইসলামী ধনী-গরীবের বৈষম্য দুর করে সমাজ থেকে দারিদ্রতা দুর করতে প্রতি বছর নিজস্ব ব্যবস্থাপনায় যাকাত সংগ্রহ করে তা দিয়ে গঠিত জনকল্যাণ তহবিল থেকে দরিদ্র মানুষের মাঝে সেলাইমেশিন, রিক্সা-ভ্যান গাড়ীসহ জীবিকা নির্বাহের বিভিন্ন উপকরণ বিতরণ করে থাকে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

আরও পড়ুন  বিয়ের প্রলোভন দেখিয়ে গণধর্ষণ ।। সিলেটের দক্ষিণ সুরমায় আটক ২

তিনি রোববার সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর মিরাবাজার এলাকায় আত্মকর্মসংস্থান সৃষ্টি লক্ষ্যে জামায়াতের জনকল্যাণ তহবিল থেকে অসহায় দরিদ্র মানুষের মাঝে রিক্সা ও রিক্সাভ্যান বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রবের পরিচালনায় অনুষ্ঠিত রিক্সা ও রিক্সাভ্যান বিতরণকালে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী ড. নূরুল ইসলাম বাবুল, জামায়াত নেতা শামীম আহমদ ও রফিকুল ইসলাম প্রমূখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ