অপরাজিত চ্যাম্পিয়ন বঙ্গবীর; নেমে গেলো ব্রাদার্স!

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৪

অপরাজিত চ্যাম্পিয়ন বঙ্গবীর; নেমে গেলো ব্রাদার্স!

 

তানজীল শাহরিয়ার

 

মাহা ১ম বিভাগ ক্রিকেট লীগ ২০২৩-২৪’র ৪৪তম ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে ২৩৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে বঙ্গবীর অগ্রগামী ক্রীড়া চক্র।

 

টসে জয়লাভ করে বঙ্গবীর অগ্রাগামীকে ব্যাট করার আমন্ত্রণ জানায় ব্রাদার্স। সামাদ এবং নাঈম শুরুতেই বঙ্গবীরের ব্যাটারদের চাপে ফেলে দেন। ১০.৩ অভারে মাত্র ৩৪ রানে ৫ উইকেট হারায় বঙ্গবীর। এই ৫ উইকেটের ৩টি পেয়েছেন সামাদ, ২টি নিয়েছেন নাঈম।

 

আবু বক্কর এবং মাহবুব ৬ষ্ঠ উইকেটে ১১৫ রান তুলে বঙ্গবীরের অবস্থান পোক্ত করেন। মাত্র ১৮.১ অভারে এই রান তুলেছেন দুই ব্যাটার। শুরুর বিপর্যয় সামাল দেওয়ার সঙে সঙে দ্রুত রান তুলে পালটা চাপ সৃষ্টি করাতেও এই জুটির ভূমিকা ছিলো দারুণ।

 

আবু বক্কর এবং অলক কাপালির বিদায়ের পর মাহবুব জুটি বাঁধেন আবু জায়েদ রাহির সঙে। ৮ম উইকেটে আসে ১০১ রান, এই জুটিও মাত্র ১৫ অভারে শতরানের জুটি গড়েন।

আরও পড়ুন  বানিয়াচংয়ে তরুণীকে ধর্ষণ মামলায় যুবক কারাগারে

 

নার্ভাস নাইন্টিজের শিকার হয়ে সাজঘরে ফেরেন মাহবুব।

 

৪৭.৩ অভারে সব উইকেট খুইয়ে ২৬৮ রান তোলে বঙ্গবীর অগ্রগামী।

 

মাহবুব ৯২, রাহি ৬২, আবু বক্কর ৬২ রান করেন।

 

ব্রাদার্সের সামাদ এবং নাঈম ৩টি করে উইকেট লাভ করেন। সামাদ ১০ অভারে দিয়েছেন ৩০ রান, নাঈম ৯.৪ অভার করে খরচ করেছেন ৩৩ রান। সাদিক ২টি, রুমেল, আবি ১টি করে উইকেট লাভ করেন।

 

এবারের লিগে হতশ্রী ব্যাটিং করা ব্রাদার্সের জন্যে বঙ্গবীরের শক্তিশালী বোলিং আক্রমণের বিপক্ষে ২৬৯ রান তোলা হিমালয় জয়ের চাইতেও কঠিন চ্যালেঞ্জ ছিলো। ব্রাদার্সের ব্যাটাররা সেই চাপে ভেঙে পড়েছেন শুরুতেই।

 

অলক কাপালি এবং মাহবুব হাসানের স্পিনে হাবুডুবু খাওয়া ব্রাদার্স ৭ রানেই হারায় ৮ উইকেট। দুই অঙ্কের আগেই অলআউট হবার শঙ্কা তখন প্রবল। তবে, নাঈম ব্যাট হাতে ‘ইজ্জত’ রক্ষার লড়াইয়ে অবতীর্ণ হলে শেষ পর্যন্ত দুই অঙ্কের ঘরে পৌঁছায় ব্রাদার্সের স্কোর।

আরও পড়ুন  বাংলাদেশি ৯ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমার

 

১৭শ অভারে সব উইকেট হারিয়ে ৩৫ রান করে ব্রাদার্স ইউনিয়ন।

 

অলক কাপালি ৯ এবং মাহবুব ১৩ রান দিয়ে ৪টি করে উইকেট লাভ করেন। সম্রাট এবং রাহি ১টি করে উইকেট লাভ করেন।

 

ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন বঙ্গবীর অগ্রগামী ক্রীড়া চক্রের মাহবুব হাসান।

 

এই ম্যাচে জয়ের ফলে এবারের লিগে অপরাজিত থেকে শিরোপা জয় করেছে তারকায় ঠাসা বঙ্গবীর অগ্রগামী ক্রীড়া চক্র।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ