ভ্যাকসিন প্রাপ্তির রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন বুধবার

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

ভ্যাকসিন প্রাপ্তির রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন বুধবার

প্রভাতবেলা ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে বুধবার সুরক্ষা অ্যাপের মাধ্যমে ভ্যাকসিন প্রাপ্তির রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করবেন বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কোভিড-১৯ ভ্যাক্সিনেশন অনলাইন রেজিস্ট্রেশন বিষয়ক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

এসময় প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস বলেন, অ্যাপের মাধ্যমে ভ্যাকসিনেশন কার্যক্রমে স্বচ্ছতা বজায় থাকবে।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী কার্যালয়, স্বাস্থ্য বিভাগ ও স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় অ্যাপের ব্যবস্থাপনা, তা কিভাবে কাজ করবে এবং নিবন্ধন থেকে টিকা নেওয়া পর্যন্ত প্রতিটি ধাপ তুলে ধরা হয়। এছাড়া প্রর্দশন করা হয় সুরক্ষা অ্যাপের ওপর নির্মিত ভিডিও চিত্র।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ভ্যাকসিন নেওয়ার রেজিস্ট্রেশন করার সময় কেন্দ্রের বিষয় সর্তক থাকতে হবে। কেন্দ্র পরিবর্তন করতে চাইলে জটিলতা বাড়বে বলেও মতামত দেন।

শিশু ও গর্ভবতী মা ছাড়া সবাই টিকা নিতে পারবেন বলে আবারও জানান ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এছাড়া কোভিড হওয়ার চার সপ্তাহের মধ্যে টিকা নেয়া যাবে না বলে সর্তক করেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 12
    Shares

সর্বশেষ সংবাদ