মৌ- রিয়াজের ‘এবং তারপর’

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৬

রিয়াজের জনপ্রিয়তা চলচ্চিত্রে,  অভিনয় আর মডেলিং করে দর্শক মন জয় করেছেন সাদিয়া ইসলাম মৌ। আলাদা ক্ষেত্রে শোবিজের জনপ্রিয় এ দুই মুখ জুটি বেঁধে কাজ করেছেন এর আগে। এবার দ্বিতীয় বারের মতো এক সাথে কাজ করলেন টেলিফিল্মে। নাম এবং তারপর। ফ্যাশন ডিজাইনার এমদাদ হকের গল্পে নির্মিত এই টেলিফিল্মে রিয়াজ অভিনয় করেছেন পারভেজ চরিত্রে আর মৌ থাকবেন নবনীতার ভূমিকায়। মনসুর রহমান চঞ্চলের চিত্রনাট্যে এটি পরিচালনা করেছেন নুজহাত আলভী।

 

মৌয়ের সাথে জুটি বেঁধে অভিনয় করা প্রসঙ্গে রিয়াজ বলেন, ‘মডেলিংকে প্রাধান্য দিতে গিয়ে অভিনয় অনেক কম করেছেন সাদিয়া ইসলাম মৌ। তবে বিশেষ উপলক্ষে নির্মিত নাটকে যেভাবে তিনি অভিনয়শৈলী উপস্থাপন করেন তা দেখে বরাবরই আমি মুগ্ধ ছিলাম। মৌ যেকোনো বিষয়কে সিরিয়াসভাবে নিয়ে কাজটাকে বাস্তবসম্মত করে উপস্থাপন করে, আমার কাছেও এই বিষয়টা অনেক ভালো লাগে। এক সাথে অভিনয় করতে গিয়ে অনেক নতুন অভিজ্ঞতা হয়েছে। টেলিফিল্মের গল্পও অনেক সুন্দর। সব মিলিয়ে মৌয়ের সাথে কাজ করার অভিজ্ঞতা চমৎকার’।

আরও পড়ুন  শারীরিক দুর্বলতায় ভুগছেন পপি

 

রিয়াজ বলেন, ‘সহশিল্পীরা তখন কাজ করে আনন্দ পায়, যখন পাশেরজন খুব সহজে গল্পের ভেতরে প্রবেশ করতে পারে, মৌয়ের এই ক্ষমতা অনেক ভালো। আশা করি দর্শক টেলিফিল্মটি আনন্দ নিয়ে উপভোগ করবে।’

 

রিয়াজ প্রসঙ্গে মৌ বলেন, ‘রিয়াজ কাজের ক্ষেত্রে সিনসিয়ার। পরিপাটি গোছের একজন মানুষ। তার সাথে যে কেউ কাজ করে আনন্দ পাবে। এর আগেও আমরা এক সাথে কাজ করেছিলাম এবার দ্বিতীয়বার জুটি বেঁধেছি। গল্পটা সুন্দর হওয়ায় কাজটাও ভালো হয়েছে।’

 

গল্পে দেখা যাবে, জীবনের একটা সময় প্রাণচাঞ্চল্যে, উদ্দীপনা আর উচ্ছ্বাসে ভরা ছিল নবনীতার জীবন। ঠিক উল্টো অর্থাৎ চাপ আর একটু নিজের মধ্যে গুটিয়ে থাকা স্বভাবের ছিল অন্য বন্ধু পারভেজ। বিয়ের পর নবনীতা স্বামীর সাথে আমেরিকায় চলে গেলেও দুটো কিডনিই বিকল হয়ে যাওয়ায় ফিরে আসে বাংলাদেশে।

 

মায়ের সাথে একমাত্র মেয়ে পুমরীকে নিয়ে ঢাকায় থাকে নবনীতা। তাকে খুঁজে বের করে পারভেজ ও অন্য বন্ধুরা। এত দিন পর তাদেরকে পেয়ে নবনীতার মধ্যে অন্যরকম আশার আলো দেখা যায়। বন্ধুদের যেন আপন মানুষের চেয়ে আপন মনে হয়। পারভেজ তার হাতটা বাড়িয়ে দেয় নবনীতার দিকে- এক নতুন জীবনের জন্য- এক নতুন আশার জন্য।

আরও পড়ুন  সানি লিওনের ‘তেরা ইন্তেজার’ মুক্তি পাচ্ছে কাল

 

টেলিফিল্মটির দৃশ্যায়ন হয়েছে ধানমন্ডি লেক ও পূবাইলে। এ ছাড়া আছেন সজল, হিমি, লায়লা হাসান, সুজন, চৈতি ও ইমরান। আগামী ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি প্রচার হবে বলে জানিয়েছে নির্মাতা সূত্র।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ