সৌদি আরবে নাচলেন ট্রাম্প

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ, মে ২১, ২০১৭

সৌদি আরবে নাচলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের সঙ্গে ১১ হাজার কোটি ডলারের বিশাল অস্ত্র চুক্তি করার পর সৌদি রাজপ্রাসাদে ঐতিহ্যবাহী তলোয়ার নৃত্যে অংশ নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ চুক্তিকে এ যাবতকালের সবচেয়ে একক বড় অস্ত্র চুক্তি বলা হচ্ছে।

সৌদি রাজা সালমান বিন আবদুল আজিজ এবং রাজপরিবারের শীর্ষ পার্যায়ের কর্মকর্তারা ছাড়াও এ নৃত্যানুষ্ঠানে আরো অংশ নেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন এবং বাণিজ্যমন্ত্রী উইলবার রস। নাচের অনুষ্ঠানে যোগ দেয়ার আগে ট্রাম্প ১১ হাজার কোটি ডলারের অস্ত্র চুক্তির পাশাপাশি ২৫ হাজার কোটি ডলারের অন্য চুক্তিও করেন।

চুক্তির অর্থমূল্য সম্পর্কে সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়ের বলেন, গতকাল (শনিবার) যে চুক্তি হয়েছে তার মোট পরিমাণ ৩০ হাজার ৮০০ কোটি ডলারের বেশি হবে। অস্ত্র চুক্তি সম্পর্কে হোয়াইট হাউজের মুখপাত্র সিন স্পাইসার টুইটারে দেয়া এক পোস্টে বলেছেন, এটা হচ্ছে আমেরিকার অস্ত্র বিক্রির ইতিহাসে সবচেয়ে বড় চুক্তি।

আরও পড়ুন  আবার একতরফা নির্বাচন নয়: ফখরুল

চুক্তি সইয়ের পর প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, “এটা ছিল অসাধারণ একটা দিন। সৌদি সরকার অসাধারণ বিনিয়োগ করবে আমেরিকায়। হাজার হাজার কোটি ডলার বিনিয়োগ করবে তারা এবং এতে চাকরি, চাকরি আর চাকরি সৃষ্টি হবে।”

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ