এমসি কলেজ ক্যাম্পাসের নিরাপত্তা যথেষ্ট নয় : তদন্ত কমিটি

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০২০

এমসি কলেজ ক্যাম্পাসের নিরাপত্তা যথেষ্ট নয় : তদন্ত কমিটি

প্রভাতবেলা প্রতিবেদক:

আয়তন অনুযায়ী সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট নয়। এছাড়াও অপ্রতুল সীমানা প্রাচীর, আলোর স্বল্পতার কারণেও নিরাপত্তার ব্যাঘাত ঘটেছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির সদস্যরা।

দুই দিনের তদন্ত শেষে মঙ্গলবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে সাংবাদিকদের ব্রিফিংয়ে শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির প্রধান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) শাহিদুল খবির চৌধুরী এসব কথা বলেন।

করোনাকালে শিক্ষা মন্ত্রণালয় হোস্টেল খোলা রাখার নির্দেশনা দেয়নি উল্লেখ করে তিনি আরও বলেন, হোস্টেলের কক্ষে অস্ত্র উদ্ধারের বিষয়টিও তারা অবগত হয়েছেন। এ বিষয়টিও প্রতিবেদনে উল্লেখ করা হবে।

তিনি আরও বলেন, তদন্ত কমিটি পুলিশ, কলেজ প্রশাসন, নির্যাতিতা নারী ও তার স্বামীর সাথেও কথা বলেছেন। তারা মূলত এ ঘটনায় প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের ভূমিকা ও অবস্থান বিষয়ে তদন্ত করছেন। বৃহস্পতিবার এ বিষয়ে কমিটি প্রাথমিক প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দেবে বলেও জানান তিনি।

সিলেটে ছাত্রাবাসে আলোচিত গৃহবধূ ধর্ষণের ঘটনা তদন্তে মঙ্গলবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয় গঠিত ৩ সদস্যদের তদন্ত কমিটি এমসি কলেজ ক্যাম্পাসে আসে। বিকাল পাঁচটায় এই তদন্ত দল ক্যাম্পাসে এসে পৌঁছে।

এরপর তারা কলেজের প্রশাসনিক ভবনে এসে কলেজ ঘটিত তদন্ত কমিটির সাথে বৈঠক করে। পরে সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করে তারা।

এসময় তারা জানান – ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে পুরো বিষয়টি জানার চেষ্টা করবেন। মন্ত্রণালয় থেকে তাদেরকে তিনদিনের মধ্যে প্রাথমিক তদন্ত প্রতিবেদন ও এক সপ্তাহের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 13
    Shares

সর্বশেষ সংবাদ