করোনা কেড়ে নিয়েছে মুক্তিযোদ্ধা গামা’কে

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২১

করোনা কেড়ে নিয়েছে মুক্তিযোদ্ধা গামা’কে
করোনা কেড়ে নিয়েছে মুক্তিযোদ্ধা গামা’কে। মুক্তিযুদ্ধে বিজয়ী এই যোদ্ধা হেরে গেলেন প্রাণঘাতি করোনার কাছে। প্রভাতবেলা প্রতিবেদক♦
বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক যুগভেরী সম্পাদক ফাহমীদা রশীদ চৌধুরীর ছোটো ভাই আনোয়ার উদ্দিন চৌধুরী গামা আর নেই। করোনা কেড়ে নিয়েছে তাঁর প্রাণ। ১ ফেবরুয়ারী সোমবার লন্ডন সময় ১২টা ২০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। হামারটন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ১১ জানুয়ারি ২১ লন্ডনের নিজ বাসায় গুরুতর অসুস্থ হয়ে পড়লে আনোয়ার উদ্দিন গামাকে হাসপাতালে ভর্তি করা হয়। ঐদিনই তাঁর করোনা ধরা পড়ে। গত ২৮ জানুয়ারী শারিরীক অবস্থার অবনতি হলে তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়।
সিলেট নগরীর ছড়ারপারের ইব্রাহীম আলীর পাঁচ সন্তানের মধ্যে তৃতীয় সন্তান ছিলেন গামা করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর। মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর সদস্য হিসাবে ৪ নম্বর সেক্টরে অনেক দুঃসাহসী অভিযানে অংশ নেন তিনি। একটি যুদ্ধে আহত হন গামা। চার দশকেরও বেশি সময় ধরে লন্ডনে বসবাসকারী গামা ছিলেন কমিউনিটির পরিচিতমুখ। তিনি লন্ডনে মুক্তিযোদ্ধা সংসদ প্রতিষ্ঠাতাদের অন্যতম।
বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথেও যুক্ত ছিলেন গামা। তাঁর মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্র, এক কন্যা, দুই নাতী এবং দুই নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে গেছেন তিনি।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ