কুচাই ইউনিয়নের দায়িত্ব নিল সিসিক

প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২২

কুচাই ইউনিয়নের দায়িত্ব নিল সিসিক

কুচাই ইউনিয়নের দায়িত্ব নিল সিসিক ।

 

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ৪নং কুচাই ইউনিয়নের প্রশাসনিক দায়িত্ব গ্রহন করলো সিলেট সিটি কপোরেশন।

২০ ফেব্রুয়ারি রোববার বিকেল ৪ টায়  কুচাই ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম সিটি করপোরেশনের কর্মকর্তাদের কাছে দায়িত্ব সমজিয়ে দেন। এ সময় উপস্থিত সিটি করপোরেশনের  প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, সহকারি সম্পত্তি আব্দুল আজিজ, একাউন্ট কর্মকর্তা নজরুল ইসলাম, উপসহকারি প্রকৌশলী বিজিত চন্দ্র দে, সার্ভেয়ার বাপ্পি দেব উপস্থিত ছিলেন।
এর আগে ২০২০ সালের ১০ আগস্ট সিলেট সদর ও দক্ষিণ সুরমা উপজেলার কয়েকটি এলাকা সিসিকের আওতাভুক্ত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গণবিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। গণবিঞ্জপ্তি শুনানির পরে কুচাই ইউনিয়নের পালপুর মৌজাবাসী সিটি করপোরেশনের অন্তর্ভূক্তির আবেদন করেন পাশাপাশি  এসএসসি ফ্রেন্ডস ১৯৯০ পুরু কুচাই ইউনিয়ন অর্ন্তভূক্তির জন্য যৌতিকতা তুলে ধরে ইউনিয়নবাসীর গণ সাক্ষরসহ  সিলেট জেলা প্রশাসকের কাছে আবেদন করে।
পরবর্তীতে গণশুনানির আয়োজন করেন সিলেট জেলা প্রশাসক। গণশুনানিতে অংশ নিয়ে এসএসসি ফ্রেন্ডস  ১৯৯০ ব্যাচ ও পালপুর মৌজাবাসী অন্তর্ভূক্তির যৌক্তিকতা তুলে ধরেন। এ সময় কুচাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম ইউনিযন পরিষদ বহাল রাখার পক্ষে মতামত তুলে ধরেন। পরবর্তীতে সরকারি গেজেটে পুরু কুচাই ইউনিয়ন সিটি করপোরেশনের অন্তর্ভূক্ত হয়।
গেজেট প্রকাশিত হওয়ার পরে কুচাই ইউনিয়নের কতিপয় নাগরিক মহামান্য হাইকোর্টে কুচাই ইউনিয়ন বহাল রাখার পক্ষে একটি রীট দাখিল করেন। রীটের পরিপ্রেক্ষিতেই সরকারি গেজেটের উপর ৬ মাসের স্থিতাবস্থার আদেশ দেন। এই আদেশের বিরুদ্ধে সুপ্রীমকোর্টে আপীল করেন সরকার পক্ষ ও এসএসসি ফ্রেন্ডস ১৯৯০ ব্যাচ। ১৫ ফেব্রুয়ারি ২০২২ তারিখে সুপ্রিম কোর্ট ইউনিয়ন পরিষদের পক্ষে রীটের উপর ৬ সপ্তাহের স্থগিতাদের প্রদান করে। ফলে কুচাই ইউনিয়ন পরিষদ সিলেট সিটি করপোরেশনের অন্তর্ভূক্তিতে আর বাধা থাকেনি।
এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমরা মহামান্য সুপ্রিম কোর্টের আদেশ পেয়েছি ফলে সিসিক তার প্রশাসনিক কার্যক্রম চালানোর জন্য কোনো বাঁধা রইলো না। আমরা সিসিক থেকে সাময়িক কার্যক্রম চালিয়ে নেওয়ার জন্য দ্রুত সময়ের মধ্যে একজন প্রশাসক নিয়োগ দিবো।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ