নিউইয়র্কের সব স্কুল আবারও অনির্দিষ্টকালের জন্য বন্ধ

প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

নিউইয়র্কের সব স্কুল আবারও অনির্দিষ্টকালের জন্য বন্ধ

আবারও অনির্দিষ্টকালের জন্য সব স্কুল বন্ধ ঘোষণা করেছে নিউ ইয়র্ক কর্তৃপক্ষ

প্রভাতবেলা ডেস্ক♦ প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে চরম ক্রান্তিকাল পার করছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটির যেসব শহরে সর্বোচ্চ প্রাণহানির ঘটনা ঘটেছে, নিউ ইয়র্ক তার শীর্ষে। তবে বর্তমানে অন্যান্য রাজ্যের চেয়ে সংক্রমণ ও প্রাণহানি অনেকটা কম হচ্ছে দেশটির বৃহত্তম শহরটিতে।

এমতাবস্থায় করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আবারও অনির্দিষ্টকালের জন্য সব স্কুল বন্ধ ঘোষণা করেছে নিউ ইয়র্ক কর্তৃপক্ষ। যা আজ থেকে কার্যকর হয়েছে। খবর বিবিসির।

স্থানীয় সময় বুধবার (১৮ নভেম্বর) নিউ ইয়র্ক সিটি স্কুলের চ্যান্সেলর রিচার্ড কারানজা স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, ‘পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শহরের সব স্কুল বন্ধ থাকবে। তবে খুব শিগগিরই অনলাইনে পাঠদান কর্মসূচি শুরু হবে।’

এর আগে করোনার প্রাদুর্ভাবের শুরুতে গত মার্চ মাসে সব স্কুল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। শহরে সংক্রমণ কিছুটা কমলে দুই মাস আগে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়। ফের তাণ্ডব বাড়তে থাকায় নতুন করে বন্ধের সিদ্ধান্ত নেয়া হল।

নিউ ইয়র্কের মেয়র বিল ডি ব্লেসিও বলেন, ‘জানি এ সিদ্ধান্তে কেউ খুশি নন। কিন্তু করোনার প্রকোপ বাড়তে থাকায় আমাদের এমন সিদ্ধান্তে আসতে হয়েছে। আমরা এর জন্য অত্যন্ত দুঃখ প্রকাশ করছি।’

তিনি বলেন, ‘আমি অভিভাবক, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিশুদের প্রতি জোর দিয়ে বলতে চাই যে, খুব শিগগিরই আমরা ফিরে আসব।’

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্যমতে, মার্কিন যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২ লাখ ৫৬ হাজার ২৫৪ জন মানুষের প্রাণহানি ঘটেছে। আক্রান্ত ১ কোটি ১৮ লাখ ৭৩ হাজারের বেশি। সে তুলনায় অনেকটা পিছিয়ে সুস্থতার হার।

এর মধ্যে নিউ ইয়র্কে আক্রান্ত ৬ লাখ ১২ হজার প্রায়। এর মধ্যে ৪ লাখ ৩২ হাজার রোগী সুস্থতা লাভ করলেও মৃত্যু হয়েছে ৩৪ হাজার ১০৫ জনের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 19
    Shares

সর্বশেষ সংবাদ