সিলেটের পর্যটনকেন্দ্রে জনসমাগম নিষিদ্ধ

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২০

সিলেটের পর্যটনকেন্দ্রে জনসমাগম নিষিদ্ধ

 

প্রভাতবেলা প্রতিবেদক:

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় আতংক বেড়েছে বাংলাদেশেও। এরইমধ্যে দেশে আক্রান্ত হয়েছে ১৪ জন। মারা গেছেন একজন। এ পরিস্থিতিতে সিলেটের প্রাকৃতিক কন্যা জাফলংয়, বিছনাকান্দি, রাতারগুল, সাদাপাথর ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশ জাফলং জোনের ওসি রতন শেখ।

তিনি বলেন, আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক পর্যটন স্পটগুলো বন্ধ করে দেয়া হয়েছে। ইতোমধ্যে বেড়াতে আসা পর্যটকদের আমরা এ বিষয়ে অবহিত করছি। জনস্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ সিদ্ধান্ত বলবত থাকবে।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ‍মুহাম্মদ আবুল কালাম বলেন, সরকারি নির্দেশ অনুযায়ী আমরা সবাইকে ভ্রমণে নিরুৎসাহিত করছি। পাশাপাশি সবাই যাতে নিজ থেকে করোনাভাইরাস প্রতিরোধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলেন সেজন্য সবাইকে আহ্বান জানান তিনি। তবে

এদিকে শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধের সময় শিশুদের বাসায় রাখার পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার ক্ষেত্রে নিরুৎসাহিত করছে স্বাস্থ্য বিভাগ।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, সিলেট একদিকে পর্যটন এলাকা। অন্যদিকে প্রবাসী অধ্যূষিত। সেজন্য সিলেটে করোনাভাইরাসের আশঙ্কা একটু বেশি। সেজন্য সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলারও আহবান জানান তিনি। এছাড়া আগামী দুএকদিনে মধ্যে গণপরিবহন চলাচলের নির্দেশনা দেয়া হতে পারে।

প্রভাতবেলা/এমএ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ