সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২২

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (২ নভেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক প্রাঙ্গনে জাতীয় পত্তাকা উত্তোলনের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খান।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গন হতে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি সিলেট শহরের টিলাগড় পয়েন্ট প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গনে এসে শেষ হয়। এরপর কেক কেটে উদযাপন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

এসময় উপাচার্য (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খানের সাথে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোঃ মোস্তফা সামছুজ্জামান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. তরিকুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের অতিরিক্ত পরিচালক ড. মাহফুজ রব, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষকবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা।

উপাচার্য (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ মেহেদী হাসান খান বলেন, ‘সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এই অঞ্চল তথা বাংলাদেশের কৃষিখাতের উন্নয়নে শিক্ষা ও গবেষণার মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। কৃষি, মৎস্য ও প্রাণীসম্পদ গবেষণায় গত ১৬ বছরে এই বিশ্ববিদ্যালয়ের অনেক অর্জন রয়েছে। আগামীতে বিশ্বব্যপী যে দুর্ভিক্ষের আশঙ্কা করা হচ্ছে তা মোকাবেলায় এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা এগিয়ে আসবেন’।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গনে কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘের আয়োজনে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। এছাড়া এ উপলক্ষে আয়োজিত কনসার্টে গান পরিবেশন করবেন জনপ্রিয় ব্যান্ড ‘এসেজ’।

ইফতেখার আহমেদ ফাগুন, সিকৃবি♦

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ