ভুল চিকিৎসায় রাগীব-রায়েবা হাসপাতালে রোগীর মৃত্যু, সংঘর্ষে আহত ১০

প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২১

ভুল চিকিৎসায় রাগীব-রায়েবা হাসপাতালে রোগীর মৃত্যু, সংঘর্ষে আহত ১০

প্রভাত বেলা প্রতিবেদক: সিলেটের রাগীব-রায়েবা মেডিকেল কলেজ হাসপাতালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে এমন অভিযোগে হাসপাতালের নিরাপত্তা কর্মী ও রোগীর স্বজনদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সিলেট জালালাবাদ থানাপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহত নারীর নাম ফুলজান বিবি। তিনি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ইসলামাবাদ এলাকার বাসিন্দা।

স্বামী ও ছেলেদের অভিযোগ, ফুলজান বিবি ৩ দিন আগেই ভুল চিকিৎসায় মারা গেছেন এবং মৃত্যুর পরও লাশ আইসিইউতে রেখে দেন মেডিকেল কর্তৃপক্ষ। পরে লাশ আটকে রেখে আইসিইউ বিল দাবি করা হয়।

পুলিশ জানায়, নারীর রোগীর মৃত্যু নিয়ে স্বজন ও নিরাপত্তাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং কিছু ভাঙচুর হয়। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

তবে এ বিষয়ে জানতে হাসপাতালের পরিচালক ডা. আরমান আহমদ শিপলুর সাথে যোগাযোগের চেষ্ঠা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। আর হাসপাতালে থাকা কোন কর্মকর্তা-কর্মচারী এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

আরও পড়ুন  কুশিয়ারার ভাঙনে ভিটে হারা দিনমজুর পরিবার

এদিকে সংঘর্ষের ঘটনায় বিকেল ৪ টার দিকে সিলেট নগরীর পাঠানটুলায় সড়ক অবরোধ করেছেন রোগীর স্বজনরা। এতে সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়েছে। সিলেট-সুনামগঞ্জ সড়কের দুই অংশেই গাড়ি আটকে রয়েছে। এমন অবস্থায় ভোগান্তিতে পড়েছেন এ সড়ক দিয়ে যাতায়াতকারী জরুরি গন্তব্যের যাত্রীরা। তবে ঘটনার পরপরই পুলিশ অবরোধকারীদের সরিয়ে দেয়ার চেষ্ঠা করছে।

এসএমপির জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার খবর আমরা পর্যাপ্ত ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। তবে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে উভয় পক্ষের সাথে আলোচনা চলছে।সড়কে অবরোধ সরাতে আমরা চেষ্ঠা করছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ