বিএনপি-আ’লীগ ঘুরে বিএনএমে সাবেক সাংসদ শামসুল আবেদীন

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২৩

বিএনপি-আ’লীগ ঘুরে বিএনএমে সাবেক সাংসদ শামসুল আবেদীন
বিএনপির সাবেক সংসদ সদস্য দেওয়ান শামসুল আবেদীন সুনামগঞ্জ-৪ আসনে (সদর ও বিশ্বম্ভরপুর) বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) দলের প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। *প্রতিনিধি, সুনামগঞ্জ*

 

সোমবার বিকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নির্বাচন কমিশনে নতুন নিবন্ধন পাওয়া দল বিএনএম। ওই সংবাদ সম্মেলনে দলটি ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দেয়।

 

দেওয়ান শামসুল আবেদীন মরমি সাধক হাসন রাজার প্রপৌত্র। ১৯৭৯ সালের নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে তিনি সুনামগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

 

দেওয়ান শামসুল আবেদীন জানান, তার দলের মহাসচিব মো. শাহজাহান নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছেন। দলের স্থায়ী কমিটির সদস্য হিসেবে সংবাদ সম্মেলনে তিনিও উপস্থিত ছিলেন। বিএনএম নির্বাচন কমিশনে নিবন্ধিত দল। তাদের প্রতীক নোঙর। সুনামগঞ্জ-৪ আসনে তিনি একাধিকবার নির্বাচন করেছেন। এই নির্বাচনী এলাকার প্রতিটি গ্রাম তার পরিচিত। এ এলাকার মানুষের সঙ্গে তার নিবিড় যোগাযোগ আছে।

আরও পড়ুন  সিলেট সদর উপজেলা ছাত্রদলের আহবায়ককে অব্যাহতি

 

জানা যায়, দেওয়ান শামসুল আবেদীন জেলা বিএনপির সভাপতি ছিলেন। ১৯৭৯ সালের নির্বাচনে তিনি সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ) আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছিলেন। ১৯৯৬ সালে তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়।

 

তিনি ২০০১ সালের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে সুনামগঞ্জ-৪ আসনে নির্বাচন করে পরাজিত হন। ২০০৮ সালে তিনি স্বতন্ত্র হিসেবে একই আসনে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ