সিত্রাং || ৯ জনের প্রাণহানি, সিলেট হয়ে ভারতের দিকে

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২২

সিত্রাং || ৯ জনের প্রাণহানি, সিলেট হয়ে ভারতের দিকে

সিত্রাং ঘূর্ণিঝড়ে অন্তত ৯ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বিভিন্ন জেলায় ঝড়ে গাছ চাপায় এদের বেশিরভাগের মৃত্যু ঘটেছে। এ তথ্য নিশ্চিত করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। প্রভাতবেলা প্রতিবেদক♦

 

ভোলা, বরগুনা, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, নড়াইলে এসব মৃত্যুর ঘটনা ঘটেছে।ঘূর্ণিঝড়ের কারণে মঙ্গলবার সকাল পর্যন্ত কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, তা বিস্তারিত জানাতে পারেনি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। এ বিষয়ে তথ্য সংগ্রহের কাজ চলছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

 

এর আগে জলোচ্ছ্বাসের বিষয়ে সতর্ক করে দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। এবারের সতর্কবার্তা ছিল ব্যাপক। পটুয়াখালির বেসরকারী একটি ব্যাংকের কর্মকর্তা জয়িতা দাস প্রভাতবেলাকে জানান, সিত্রাং এর আগমনি প্রচারণা ছিল ব্যাপক। প্রচারণায় মনে হয়েছিল বড় ধরনের ক্ষয়ক্ষতিতে পড়ছি আমার। তবে তেমন কিছু ঘটেনি। জলোচ্ছাস আর বৃষ্টির পানিতে জলাবদ্ধতা আর বিদ্যুত বিভ্রাট ছাড়া আশঙ্কাজনক কোন কিছু ঘটেনি পটুয়াখালিতে।

ঘূর্ণিঝড় সিতাংয়ের কারণে দক্ষিণের জেলাগুলোর অনেক এলাকা সোমবার সন্ধ্যা থেকেই বিদ্যুৎ বিহীন হয়ে পড়েছে।

বরগুনার আমতলীর বাসিন্দা লায়লা রেহানা জানিয়েছেন, সোমবার বিকাল থেকেই সেখানে বিদ্যুৎ চলে গেছে। এখনো স্বাভাবিক হয়নি। সোমবার সারাদিনের বৃষ্টিতে ঢাকা ও চট্টগ্রামের অনেক এলাকায় ব্যাপক জলাবদ্ধতা তৈরি হয়।

গাছ পড়ে রাতে ঢাকার অনেক সড়ক, ঢাকা-খুলনা, ঢাকা-বরিশাল সড়কে যানচলাচল বন্ধ হয়ে গিয়েছিল। তবে মঙ্গলবার সকাল নাগাদ সড়কে আবার স্বাভাবিক যানচলাচল শুরু হয়।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে সোমবার থেকেই বাংলাদেশের দক্ষিণের জেলাগুলোয় নৌ চলাচল বন্ধ করে দেয়া হয়। মঙ্গলবার সকাল ১০টায় সেটি আবার চালু হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ