২৯ বছর পর সেমিফাইনালে ডেনমার্ক

প্রকাশিত: ১:১১ পূর্বাহ্ণ, জুলাই ৪, ২০২১

২৯ বছর পর সেমিফাইনালে ডেনমার্ক

সেমিফাইনাল নিশ্চিত করলো ডেনিশরা। ২৯ বছর পর আবারও ইউরোতে সেমিফাইনালে উঠলো ডেনমার্ক।  নকআউট পর্বে নেদারল্যান্ডসকে হারিয়ে চমক দেখানো চেক রিপাবলিককে আক্রমণ পাল্টা-আক্রমণের ম্যাচে ২-১ গোলে হারিয়ে সেমির টিকেট নিশ্চিত করেছে ডেনিশরা। ♦ মাঠে ময়দানে ডেস্ক♦

আজারবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ছিল ডেনমার্ক। ফলাফলও পেয়ে যায় দ্রুত। ম্যাচের ৫ মিনিটের মাথায় প্রথম কর্নার পায় ডেনিশরা। লারসেনের কর্নার থেকে পাওয়া বল ডেলানের হেডে খুঁজে পায় চেকদের জাল। এগিয়ে যায় যায় ডেনমার্ক।

এরপর বেশ কিছুক্ষণ আক্রমণ পাল্টা-আক্রমণ চলে। তবে বারবার আক্রমণ করেও গোল পাচ্ছিলো না কোনো দলই। শেষমেশ বিরতিতে যাওয়ার ৩ মিনিট আগে আবারও গোল পায় ডেনিশরা। বা প্রান্ত থেকে জোয়াকিমের দুর্দান্ত ক্রসে ডলবার্গের মাপা শট। এতে ২ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ক্যাস্পার হজুলমন্ড শিষ্যরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় চেক রিপাবলিক। দারুণভাবে শুরু করে তারা। মাত্র ৪ মিনিটের মাথায় ডেনমার্কের রক্ষণভাগ কাঁপিয়ে দেয় চেক খেলোয়াড় কাউফাল ও প্যাট্রিক। কাউফালের ক্রস থেকে পাওয়া বল প্যাট্রিকের ভলিতে ডেনিশ গোলকিপার শ্মাইকেলকে ফাঁকি ঢুকে যায় ডেনমার্কের জালে। ওই গোলের পর আক্রমণ বাড়াতে থাকে জারোস্লাভ শিষ্যরা। কিন্তু ডেনিশ রক্ষণভাগ ও গোলকিপার শ্মাইকেলের দৃঢ়তায় আর সুযোগ করতে পারেনি চেকরা।

আরও পড়ুন  করোনার বিস্তার রোধে মাঠে নামছে সেনাবাহিনী

ম্যাচে যদিও ৫৫ ভাগ বল দখল করে এগিয়ে ছিল চেকরাই। তবে অন-টার্গেট শট বেশি ছিল ডেনিশদের। চেকদের ৫টি অন-টার্গেট শটের বিপরীতে ডেনমার্কের শত ছিল ৭টি।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ