৪ অক্টোবর থেকে একাদশের অনলাইন ক্লাস

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২০

৪ অক্টোবর থেকে একাদশের অনলাইন ক্লাস

প্রভাতবেলা ডেস্ক:

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী ৪ অক্টোবর থেকে অনলাইনে শুরু হবে। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে স্কুল-কলেজ বন্ধ থাকায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যেই সব কলেজগুলোতে চিঠি পাঠিয়ে ৪ অক্টোবর থেকে অনলাইনে ক্লাস শুরুর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে শিক্ষা বোর্ডগুলো।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মুহাম্মদ জিয়াউল হক স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, কোভিড-১৯ এর কারণে শ্রেণিকক্ষে পাঠদান সম্ভব হচ্ছে না। শিক্ষার্থীদের লেখাপড়া যাতে বিঘ্নিত না হয় সে উদ্দেশ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের আগামী ৪ অক্টোবর থেকে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য চিঠিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে ২৯ সেপ্টেম্বর সব সরকারি বেসরকারি কলেজে করোনার বন্ধে অনলাইন ক্লাস চালুর নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অনলাইন ক্লাস নিয়ে সে তথ্য আঞ্চলিক পরিচালকদের পাঠাতে হবে অধ্যক্ষদের। আর করোনার বন্ধে সব সরকারি-বেসরকারি কলেজের ছাত্রাবাস বন্ধ রেখে ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। এছাড়া কলেজ কম্পাসে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ