লেখাপড়ায় মনোনিবেশ করে সুনাগরিক হিসেবে গড়ে উঠার আহবান

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২২

লেখাপড়ায় মনোনিবেশ করে সুনাগরিক হিসেবে গড়ে উঠার আহবান

লেখাপড়ায় মনোনিবেশ করে সুনাগরিক হিসেবে গড়ে উঠার আহবান।

প্রতিনিধি,চট্টগ্রামঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন সর্বোচ্চ বিদ্যাপীঠে ভর্তি হওয়ার আনন্দ অন্যরকম। এ আনন্দ চির অটুট রাখার জন্য তিনি ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে লেখাপড়ায় মনোনিবেশ করে প্রত্যেককে সুনাগরিক হিসেবে গড়ে উঠার আহবান জানান। উপাচার্য শিক্ষার্থীদেরকে সম্মানিত শিক্ষকবৃন্দের আদেশ-উপদেশ মেনে শ্রেণিকক্ষে পাঠ গ্রহণের পাশাপাশি নিয়মিত লাইব্রেরি ওয়ার্কের মাধ্যমে নিজেদের জ্ঞান ভান্ডারকে অধিকতর সমৃদ্ধ করার পরামর্শ দেন। তিনি মঙ্গলবার (২২ ফেব্রæয়ারি) নবীন শিক্ষার্থীদের ওয়িয়েন্টশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্টানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

জানা গেছে, বিপুল উৎসাহ ও উদ্দীপনা ও প্রাণোচ্ছ¡ল পরিবেশের মধ্যে দিয়ে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সকল বিভাগে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ¯œাতক সম্মান শ্রেণির ক্লাশ ২২ ফেব্রæয়ারি ২০২২ থেকে একযোগে শুরু হয়েছে। চট্টগ্রাম বিশ^বিদ্যালয় সংগীত বিভাগের শিক্ষকবৃন্দের পরিবেশনায় উদ্বোধনী সংগীতের মাধ্যমে সংগীত বিভাগের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন কার্যক্রম শুরু হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার চবি সংগীত বিভাগে উপস্থিত থেকে তাঁদের এ মনোমুগ্ধকর পরিবেশনা উপভোগ করেন এবং ওরিয়েন্টেশন কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। এরপর উপাচার্য বিভিন্ন বিভাগের ওরিয়েন্টেশন প্রোগ্রাম পরিদর্শন করেন, নবাগত শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন এবং তাদের ফুল দিয়ে বরণ করেন। এ সময় চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, অনুষদসমূহের ডিনবৃন্দ, রেজিস্ট্রার, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, সম্মানিত শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। ।
উপাচার্য নবীন শিক্ষার্থীদের ইংরেজি নববর্ষের শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানান। উপাচার্য শিক্ষার্থীদের প্রাণোচ্ছ¡ল পরিবেশে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে মুগ্ধ হন। তিনি বলেন, সর্বোচ্চ বিদ্যাপীঠে ভর্তি হওয়ার আনন্দ অন্যরকম। এ আনন্দ চির অটুট রাখার জন্য তিনি ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে লেখাপড়ায় মনোনিবেশ করে প্রত্যেককে সুনাগরিক হিসেবে গড়ে উঠার আহবান জানান। উপাচার্য শিক্ষার্থীদেরকে সম্মানিত শিক্ষকবৃন্দের আদেশ-উপদেশ মেনে শ্রেণিকক্ষে পাঠ গ্রহণের পাশাপাশি নিয়মিত লাইব্রেরি ওয়ার্কের মাধ্যমে নিজেদের জ্ঞান ভান্ডারকে অধিকতর সমৃদ্ধ করার পরামর্শ দেন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সর্বশেষ সংবাদ