তাহিরপুরে অবৈধভাবে বালু উত্তোলন, ৪টি নৌকা আটক

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২০

তাহিরপুরে অবৈধভাবে বালু উত্তোলন, ৪টি নৌকা আটক

প্রতিনিধি, তাহিরপুর:

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে বালুসহ চারটি স্টিল বডি নৌকা আটক করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ আমজাদ হোসেন।

আটককৃত বালু বোঝাই নৌকাগুলোর আনুমানিক মূল্য অর্ধকোটি টাকা। এ দিকে আটককৃত নৌকাগুলো ছাড়িয়ে নিতে রোববার সকাল থেকে তৎপরতা শুরু করেছে একটি সংঘবদ্ধ ও চিহ্নিত দালাল চক্র।

শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নৌকাগুলো আটক করেন।

জানা যায়, উপজেলা বাদাঘাট ইউনিয়নের সীমান্ত নদী যাদুকাটায় একদল বালুখেকো চক্র কাজ বন্ধ থাকার মধ্যেও রাতের আধারে সরকারি নিদর্শনা অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলন করছে আর ঘাগটিয়া গ্রামের শিয়ালেরটেক নামক স্থান থেকে পাড় কেটে নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে শনিবার (১২ সেপ্টেম্বর) গভীর রাতে তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ আমজাদ হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে বড়টেক এলাকা থেকে বালুসহ চারটি স্টিল বডি নৌকা আটক করেন। অভিযান টের পেয়ে বালুখেকো চক্র নৌকা ফেলে পালিয়ে যায়।

আরও পড়ুন  এবার সিলেটের শামীমাবাদে ঘরে ঢুকে গৃহবধূ ধর্ষন

স্থানীয় এলাকাবাসী জানান, সরকারি নির্দেশ অমান্য করে ক্ষমতার অপব্যবহার করে যাদুকাটা নদীর ঘাগটিয়া গ্রামের শিয়ালেরটেক নামক স্থান থেকে পাড় কেটে দীর্ঘ দিন ধরে পাড় কেটে নিচ্ছে স্থানীয় এক সাংবাদিকধারী ব্যক্তি। ওই ব্যক্তি নিজে জমি কিনে নিজে উপস্থিত থেকে পাড় কেটে বিক্রি করছে এবং বালুখেকোদের সাথে মাসোহারা নিয়ে তাদের সহায়তা করছে। ওই সব বালুখেকো ও চাঁদাবাজদের কঠোর হস্তে দমন করার দাবি জানান উপজেলার সচেতন মহল।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ আমজাদ হোসেন জানান, বালুসহ চারটি স্টিল বডি নৌকা আটক করা হয়েছে। নৌকার মালিকের খোঁজ নেওয়া হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

সর্বশেষ সংবাদ